GuidePedia

0

Whatsapp  কি ?

Whatsapp কি কমবেশি সকলেই জানি, এটি নিয়ে নতুন করে আমার বলার কিছু নেই । তবু সংক্ষিপ্ত ভাবে বলছি- Whatapp হচ্ছে messaging app যার মাধ্যমে আমার সহজে SMS পাঠাতে বা গ্রহণ করতে পারি। WhatsApp Messenger টি Android সাপোর্ট  বিভিন্ন মোবাইল ফোন যেমন - iPhone, BlackBerry, Windows Phone, Android এবং Nokia দ্বারা চালনা করা যায়। কিন্তু এই APP টি কম্পিউটারে কিংবা ল্যাপটপে চলে না। 
কিন্তু অনেক বন্ধু আছেন যাদের Android ফোন নেই অথচ Whatapp messenger টি ব্যবহার করতে ইচ্ছে করছে। তাদের জন্যই আজকের এই পোষ্ট। আশাকরি আপনাদের ভাল লাগবে । তাহলে চলুন শুরু করা যাক । কিভাবে Whatapp কম্পিউটারে চালনা করা যায়
Whatsapp
 পদ্ধতি ১।
  • আপনি যে APP ব্যবহার করতে চান তা প্রথমে Google Play থেকে আপনার কম্পিউটারে ডাউনলোড করে নিন। এখানে আমি Whatapp এর উদাহরণ দিয়ে দেখালাম। প্রথমে whatsapp লগইন করুন।
  •  তারপর whatsapp সাইটের উপরে মেনুর নিচে App এ ক্লিক করুন এবং আপনি whatsapp হোম থেকে একটি এনড্রয়েড  ডিভাইস এর অ্যাপ ডাউনলোড করে নিন। আপনি অন্য অ্যাপও ডাউনলোড করে চেক করতে পারেন । 
পদ্ধতি ২।

  • এরপর আমাদের একটি ওয়েবসাইট এর সাহায্য নিতে হবে যার নাম manymo । এখান আপনি manymo সাইটে প্রবেশ করুন। কিংবা এখানে ক্লিক করে manymo সাইটে প্রবেশ করুন।  
  • manymo সাইটে একটি অ্যাকাউন্ট বানান। যেভাবে Facebook বা অন্যান্য সাইটে অ্যাকাউন্ট বানান ঠিক সেই ভাবেই অ্যাকাউন্ট বানাবেন। 
  • তারপর আপনার অ্যাকাউন্ট করা ইমেলে গিয়ে অ্যাকাউন্ট অ্যাক্টিভ করে নিন এবং লগইন করুন ।

Whatsapp

  • এবার ডাউনলোড করা Whatsapp অ্যাপটি PC তে যেখানে সেভ করেছেন সেখান থেকে Upload করুন । একটু অপেক্ষা করুন নেট স্পীড এর উপর নির্ভর করবে আপলোড হতে । যাই হোক আপলোড হয়ে গেল আপনি ডিভাইস সিলেক্ট করুন নিচের চিত্রের মত -
Whatsapp





ব্যাস!!!! Upload হয়ে গেলেই আপনি আপনার আপলোড করা APP টি সেই ডিভাইসে দেখতে পারবেন ও ব্যবহার করতে পারবেন। এভাবে আপনি যে কোন APP আপনার PC তেওপেন করে ব্যবহার করতে পারবেন । 

Post a Comment Blogger

Loading...
 
Top