GuidePedia

0
কম্পিউটার ভাইরাস হল এক ধরণের কম্পিউটার প্রোগ্রাম যা ব্যবহারকারীর অনুমতি বা ধারণা ছাড়াই নিজে নিজেই কপি হতে পারে। ফলে কম্পিউটারে নানা রকম কাজের বিপত্তি দেখা দেয়।  একটি ভাইরাস এক কম্পিউটার থেকে অপর কম্পিউটারে যেতে পারে কেবলমাত্র যখন আক্রান্ত কম্পিউটারকে স্বাভাবিক কম্পিউটারটির কাছে কোন ডিভাইসের মাধ্যমে যেমন- পেন ড্রাইভ, ফ্লপি ড্রাইভ , ইন্টারনেট, CD / DVD সংযোগ করা হয়।
এটিও পড়ুন - ভাইরাস কি ? কিভাবে কম্পিউটার ভাইরাসে আক্রান্ত হয় ও তার সুরক্ষা

আমরা যারা উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করি তাদের ক্ষেত্রে অটোরান ভাইরাস এক মহা সম্যসা । এটি মুক্তি পাওয়ার জন্য অনেকেই অনেক পদক্ষেপ নেন তবুও যেন এটি আমাদের পিছু ছাড়ে না । অনেক সময় ড্রাইভে দু’বার ক্লিক করলেও খোলে না অন্যথায় অটোরান মেনু আসে ।

আপনার কম্পিউটার যদি অটোরান ভাইরাসের আক্রন্ত হয় তখন কি করবেন ? এই সমস্যা দূর করার জন্য আপনি একটি ছোট্ট কাজ করতে পারেন। যা আপনাকে Auto Run Virus থেকে মুক্তি দেবে। নিম্ন প্রদত্ত নিয়মটি অনুসরণ করুন আশা করি সমাধান হয়ে যাবে ।
কম্পিউটার ভাইরাস


নিম্ন প্রদত্ত কোডটি নোটপ্যাডে কপি পেষ্ট করে Autorun.bat নামে সেভ করুন ।
echo off
del“C:\autorun.inf”/F/Q
del“D:\autorun.inf”/F/Q
del“E:\autorun.inf”/F/Q
del“F:\autorun.inf”/F/Q
del“G:\autorun.inf”/F/Q
del“H:\autorun.inf”/F/Q
del“H:\autorun.inf”/F/Q
pause
বিকল্প পদ্ধতি-
এছাড়াও সফটওয়ার দ্বারা অটো ভাইরাস ডিলিট করতে পারেন । এজন্য আপনাকে নিম্নের দেওয়া লিঙ্ক থেকে সফটওয়্যার টি ডাউনলোড করে নিন।
ডাউনলোড লিঙ্ক - এখানে ক্লিক করে ফ্রিতে নিন অটো রান ভাইরাস

auto run virus


কাজ শেষ , এবার Autorun.bat ফাইলটিতে ডাবল ক্লিক করে ওপেন করুন এবং কম্পিউটার রিস্টার্ট দিন । আশা করি আপনার কম্পিউটারে অটোরান ভাইরাস আর সম্যসা করবে না । এছাড়াও অন্য সমস্যা থাকলে কমেন্ট করুন । ধন্যবাদ 

Post a Comment Blogger

Loading...
 
Top