GuidePedia

0
বর্তমানে সবচেয়ে বেশি ব্যবহার এবং জনপ্রিয় ফোন হল অ্যান্ডয়েড ফোন । এন্ড্রয়েড মোবাইল বর্তমানে সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম (Operating System)। [ অ্যান্ড্রয়েড ফোনের জন্য কিছু জনপ্রিয় বাংলা কীবোর্ড - সম্পূর্ণ বিনামূল্যে !! ] আর এন্ড্রয়েড (Android Mobile ) মোবাইলের অন্যতম একটি সিস্টেম হচ্ছে প্যাটার্ন লক ( Pattern Lock ) । অনেক সময় আমাদের অজান্তে আমরা মোবাইলের অথবা ট্যাবের প্যাটার্ন লক ভুলে যেতে পারি বা কেউ অতিরিক্ত ভাবে ভুল প্যাটার্ন লক ট্রাই করলে লক হয়ে যেতে পারে। [ অ্যান্ড্রয়েড ফোনেই সেরে ফেলুন ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ার পয়েন্টের কাজ ] যাই হোক কিভাবে প্যাটার্ন লক খোলা যায় সেটি এখন আমরা দেখবো। দুটি সিস্টেমে আপনি লক খুলতে পারি।

প্রথম পদ্ধতি: 

  • প্রথমে আপনি যে কোনো একটি ভুল প্যাটার্ন আকুন। তারপর নিচের ছবির মত Forgot Pattern এ ক্লিক করুন…। 

  • Forgot Patter এ ক্লিক করার পর আপনার স্ক্রিনে নিচের মত একটি ছবি আসবে। 
 
  • ছবি আপনাকে বলা হবে আপনার ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিতে। আর ইমেইল আইডিটি অবশ্যই আপনি যে ইমেইল আইডি দিয়ে আপনার মোবাইল ইন্টিগ্রেটেড করছেন সেটার ইমেইল এবং পাসওয়ার্ড দিতে হবে। এটা দেয়ার পর আপনার সেই ইমেইলে নতুন প্যাটার্ন কোড পাঠিয়ে দিবে।এবং তা দিয়ে মোবাইল unlock করতে পারবেন। 
এটিও পড়ুন - কমপিউটার কি-বোর্ডের ১০০টি শর্টকাট ব্যবহার - All PC Shortcut Keys

দ্বিতীয় পদ্বতিটি : 

 এই পদ্ধতিতে আপনাকে আপনার পুরো মোবাইল ফ্ল্যাশ দিতে হবে। আর মোবাইল অথবা ট্যাবকে ফ্ল্যাশ দিলে আপনার ডাউনলোড করা আপস এবং গেমস গুলো সাথে সাথে লক প্যাটারর্ন সফটওয়্যারটিও রিমুভ হয়ে যাবে। শুধু মাত্র আপনার ডিভাইসের সাথে পাওয়া এপস এবং গেমস গুলো থাকবে। 
 
তবে আমার মতে প্রথম পদ্ধতি অনুসরণ করাই উত্তম হবে বলে মনে করি। প্রথম পদ্ধতি না হলে দ্বিতীয় পদ্ধতি অনুসরণ ছাড়া উপায় নেই। কোন সমস্যা হলে কমেন্ট করুন, ভালো থাকুন আমাদের পাশে থাকুন ধন্যবাদ।

Post a Comment Blogger

Loading...
 
Top