GuidePedia

1

নিত্যনতুন অনেক বন্ধুর নতুন নতুন কোলাহল প্রতিনিয়ত আমাদের কাছে আসে, কখনো কমেন্ট বক্সে কমেন্ট এর মাধ্যমে কখনও ফেসবুক থেকে কখনও বা টুটার এর মাধ্যমে। যাইহোক, এই অনেক অনেক সাইটে দেখেছেন, যে টেক্স মিটমিট করেছে, মানে ব্লিংক করছে। কিন্তু কিভাবে দিতে হয় এই ব্লিংক ইফেক্ট সেটি হচ্ছে আজকের টপিক। আসুন দেখে নেই কিভাবে দিবেন এই ব্লিংক ইফেক্ট। [ কিভাবে ব্লগে বা সাইটে Contact Form যুক্ত করবেন ? Source কোড সহ ]

আপনারা যারা বিভিন্ন ব্লগে বা ফোরামে লেখালেখি করেন তারাও ওয়েব ডেভেলপারের পাশাপাশি এই ইফেক্টটি ব্যবহার করতে পারবেন। তাছাড়া HTML (Hyper Text Markup Language ) সাপোর্ট করে এমন যেকোন কমেন্ট বক্সেও আপনি এই ইফেক্টটি সহজে ব্যবহার করতে পারবেন। [HTML বাংলা টিউটোরিয়াল শুরু থেকে শেষ]
এই পষ্টে আমরা একটি এইচটিএমএল (HTML) ট্যাগ এর সাথে পরিচিত করিয়ে দেব । যেটি ব্যাবহার করে আপনি ব্লিংক ইফেক্ট দিতে পারবেন। ট্যাগটি আসলে এর কাজের সাথে সামঞ্জস্যপূর্ণ।
ট্যাগটি হল-

<blink> </blink>

কিভাবে ব্যবহার করবেন ?
  • স্টার্ট ও এন্ড ট্যাগের মাঝে যেই লেখা থাকবে সেটিই ব্লিংক (Blink) করবে বা মিটমিট করবে।
উধাহারন-

<blink>Welcome to Blink</blink>

  • Wordpress ( ওয়ার্ডপ্রেস ) দ্বারা চালিত ব্লগে যারা লেখালেখি করে থাকেন তারা কোডটি HTML (এইচটিএমএল) ভিউ অপশনে পেস্ট করবেন। ওয়ার্ডপ্রেস ডট কমে এটি সাপোর্ট করবে না কারন ওয়ার্ডপ্রেস ডট কম (HTML) এইচটিএমএল কোড লেখার জায়গা রাখলেও সিকিউরিটির কারনে এইচটিএমএল এর সব কাজ এটিতে করা যায় না।
  • Blogspot এ করতে চাইলে HTML মোডে ক্লিক করে লেখাটি লিখে দিলে সহজে কাজ করে।
  •  ডেম- Click Here to Demo
বন্ধু, আজ শেখলাম টেক্সট ব্লিংক ইফেক্ট যুক্ত করন। আজ এখানেই সময় পেলে আগমনী বার্তা থেকে একবার ঘুরে আসুন। সমস্যা হলে কমেন্ট করতে ভুলবেন না। ধ্যন্যবাদ।  

    Post a Comment Blogger

    Loading...
     
    Top